শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন কংগ্রেসে ইউক্রেনের ৬১ বিলিয়ন ডলারের সহায়তা বিল পাস

আন্তর্জাতিক ডেস্ক   |   রবিবার, ২১ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   43 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মার্কিন কংগ্রেসে ইউক্রেনের ৬১ বিলিয়ন ডলারের সহায়তা বিল পাস

মার্কিন কংগ্রেসে ইউক্রেনের বহুল প্রতীক্ষিত ৬১ বিলিয়ন ডলারের সামরিক সহায়তা বিল পাস হয়েছে। কয়েক মাস বিলম্বের পর স্থানীয় সময় শনিবার বিলটি পাস হয়।

দ্বিদলীয় ভোটে ২১০ জন ডেমোক্র্যাট এবং ১০১ জন রিপাবলিকান ইউক্রেনকে সহায়তা দেওয়ার পক্ষে ভোট দিয়েছেন। আর বিপক্ষে ভোট দিয়েছেন ১১২ জন রিপাবলিকান।

শনিবারের অধিবেশনের নির্ধারিত সময়ের কয়েক ঘণ্টা আগে ভোটাভুটি শুরু হয়। ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণার আগেই সমর্থকরা ইউক্রেনের পতাকা নেড়ে উল্লাস ও হাততালি দিতে শুরু করেন। এতে স্পষ্ট হয়ে যায় যে, ইউক্রেনের সহায়তা প্যাকেজ অবশেষে অনুমোদিত হয়েছে। পরে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পর হাউস করতালিতে ফেটে পড়ে।

বিল পাসের পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) স্বাগত জানিয়ে একটি পোস্ট করেছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। পোস্টে তিনি লেখেন, ‘আমি এই সিদ্ধান্তের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ, উভয় দল এবং ব্যক্তিগতভাবে স্পিকার মাইক জনসনের কাছে কৃতজ্ঞ। গণতন্ত্র এবং স্বাধীনতা সর্বদা বিশ্বব্যাপী তাৎপর্যপূর্ণ থাকবে। যতক্ষণ আমেরিকা এটিকে রক্ষা করতে সাহায্য করবে ততক্ষণ পর্যন্ত তা ব্যর্থ হবে না।’ তিনি আরও লেখেন, আজ কংগ্রেসে পাস হওয়া গুরুত্বপূর্ণ মার্কিন সহায়তা বিল যুদ্ধকে সম্প্রসারণ হওয়া থেকে রক্ষা করবে। হাজার হাজার জীবন বাঁচাবে ও উভয় দেশকে আরও শক্তিশালী হতে সাহায্য করবে।

Facebook Comments Box

Posted ১০:৩৬ পূর্বাহ্ণ | রবিবার, ২১ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com